ল্যাপটপ রিস্টার্ট হয় কেন সার্টডাউন করতে গেলে টিপস এবং সফটওয়্যার

আজকাল একটি কমন সমস্যা ল্যাপটপ নিয়ে যে ল্যাপটপ কে সার্টডাউন কমান্ড দিলে “ ল্যাপটপ সার্টডাউন না হয়ে সেটি পুনরায় আবার রিস্টার্ট হয়ে ফিরে আসে। এবং এই নিয়ে কয়েকজন আমাকে মেসেজ ও দিয়েছেন এই নিয়ে যাতে একটু হেল্পকরি তাদের কে। তাই ভাবলাম এই নিয়ে একটা পোস্ট ও করে ফেলি।

বন্দুরা যদি কেউ এমন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। বা হন তাহলে আপনি এখনি সমাধান করে নিন এই সমস্যা টি । এর জন্য কোন টেকনিশিয়ান এর কাছে যেতে হবেনা আপনাকে।

এই সমস্যা টি তখনি দেখা দে, যখন আপনার ইউন্ডোজ এর কোন ফাইল ডিলেট বা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়ে সেটি ড্যামেজ বা তাকে তার কাজে বাধাগ্রস্ত করছে কোন ভাইরাস, ট্রোজান, স্পাম, জাতীয় ফাইল, এবং কি ইউন্ডোজ যদি সঠিক ভাবে ইন্সটল না হয়ে থাকে মিসিং করলে ও এই সমস্যাটি দেখা দিতে পারে। ইউন্ডোজ ইন্সটল দেওয়ার কয়েকদিন পরে বা সাথে সাথে।

এই সমস্যাটা কে আমি তেমন গুরুতর বলে ভাবিনা তার কারন এটা আমার জন্য ভয়ের কোন কারন হয়ে দাড়াবেনা। যদি ও অজানাদের জন্য ভয়ের কারন হয়ে দাঁড়ায়।

আসুন এবার সমাধান এর দিকে এগিয়ে যাই।

যখন এমন সমস্যা দেখবেন আপনার ল্যাপটপে প্রথমে ল্যাপটপ কে রিস্টার্ট দিয়ে সেফ মোডে নিয়ে নিন সেফ মোডে নিতে ইউন্ডোজ বুট হওয়ার সাথে সাথে প্রেস করুন F5/F8 এবার চয়েস করুন সেফ মোড এবং এন্টার প্রেস করুন।

এবার আপনার এন্টিভাইরাস দিয়ে সিস্টেম কে স্কিন করে নিন, এই ক্ষেএে আরো একটি টিপস বলে রাখি

সেটি হল সেরের উপরে সোয়া সের জাকে বলে আর কি” ভাইরাস প্রস্তুত কারিগন এমন দক্ষ হাতে এই কাজটী করার জন্য “ ভাইরাস বানিয়েছেন সেটি সিস্টেম কে সেফ মোড ছাড়া সুস্ত ভাবে স্কিন করলে আপনার এন্টিভাইরাস তাকে এড়িয়ে যায়। এবং এই সমস্যা থেকে মুক্তির জন্য আপনাকে নতুন করে ইউন্ডোজ দেওয়া ছাড়া আর কোন গতিপথ নেই। এবং ইউন্ডোজ সেটআপ করার পরে ও রেহাই মিলেনা

বেশীর ভাগ ক্ষেএে। আর এই নিয়ে টেকনিশিয়ান রা পড়ে জান বিপাকে।

তাই সেফ মোডে নিয়ে যখন স্কিন দেবেন ১০০% আপনার এন্টিভাইরাস সেই করাপ্ট ফাইল টি কে দেখিয়ে দেবে + রিপেয়ার করে দেবে। আর এই ধরনের ফাইল সেফ মোডে নিয়ে স্কিনে ধরা পড়ার ফাঁদ টি এই ধরনের ভাইরাস  প্রস্তুতকারিগন হয়তো ইচ্ছায় বা অনিচ্ছায় এড়িয়ে গেছেন। এবং এই ভাবে জাল পেতে ভাইরাস ধরার ফাঁদটি ও মনে হয় তাদের অজানা।

তবে তার জন্য আপনার এন্টিভাইরাস টি একদম লেটেস্ট এবং আপডেট নিয়ে থাকতে হবে আর যদি ও না থাকে তাহলে ভয়ের কোন কারন নেই। আপনাদের জন্য বোনাস আরো একটি সফটওয়্যার দিয়ে দিলাম । যার মাধ্যমে আপনি এই রোগটি সারাতে পারবেন। একি নিয়মে কাজ করতে হবে সেফ মোডে নিয়ে।

সফটওয়্যার টী প্যাঁচ ফাইল আকারে তাই ব্যাবহার ও বিষম দারুন

সফটওয়্যার ডাউনলোডের জন্য নিচের লিঙ্কে ক্লিক করুন, এবং কেউ চাইলে সুস্ত অবস্তায় ও এর ব্যাবহার করতে পারেন উহা। পিসি ক্লিনিং এবং অন্যান্য ভাইরাস নিবারনে দারুন ক্ষমতাধর একটি সফটওয়্যার

সফটওয়্যার লিঙ্ক >> সাইজ ৪.৬৫ এমবি >>  http://www.mediafire.com/?exi1avs2d39pmmd

প্যাঁচ লিঙ্ক >> http://www.mediafire.com/?rvtta6uv4f4co90

তাহলে আজ আর নয়

সবাই ভাল থাকুন

মন্তব্য দিন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: